সাইতামাতে শাহীন স্মৃতি ফ্রেন্ডশিপ ক্রিকেট ম্যাচ ট্রফি কেসিএসজে'র ঘরে
টোকিও-এইদেশ, রবিবার, জুলাই ০৭, ২০১৩


মাত্র ৪৭ রানে ৯ উইকেট হারিয়ে কোলকাতা কালচারাল সোসাইটিকে চরম বিপর্যয় মুখ থেকে উদ্ধার করে ১০ম উইকেট জুটি বিজয়ের স্বাদ এনে দিয়েছেন। এ জুটি দলের হাল ধরে আরো ৫৪ রান যোগ করে ১০১ রান করে দলকে সম্মানজনক অবস্থানে নিয়ে যান।

গত ২৩ জুন রোববার জাপানের সাইতামায় ওয়ারাবি ওয়েলফেয়ার অ‌্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত শাহীন স্মৃতি ফ্রন্ডশিপ ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় ওয়ারাবি ওয়ারিয়ার্স এবং কোলকাতা কালচারাল সোসাইটি প্রতিদ্বন্দ্বিতা করে।

টসে জয়লাভ করে কোলকাতা কালচারাল সোসাইটি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ওয়ারাবি ওয়ারিয়ার্সের জুয়েল মমিনের মারাত্মক বোলিংয়ের মুখে কোলকাতা কালচারাল সোসাইটি মাত্র ৪৭ রানে ৯টি উইকেট হারায়। রতন (অপঃ ৩৬ রান) এবং লোকনাথ রয়ের (১৬ রান) দৃঢ়তা পূর্ণ ব্যাটিং দলকে আরো ৫৪ রান এনে দিলে কোলকাতা কালচারাল সোসাইটির রান ১০১ এ গিয়ে দাঁড়ায়। ওয়ারাবি ওয়ারিয়ার্সের পক্ষে জুয়েল ৪টি, রাব্বি এবং রাজিন ১টি করে উইকেট নেন।

জবাবে ওয়ারাবি ওয়ারিয়ার্সের শুরুটা ভালো হলেও মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যার্থতায় ৯৩ রানে ইনিংস শেষ হয়। কালচারাল সোসাইটির পক্ষে লোকনাথ রয় ৪টি, রতন ও অসীম ১টি করে উইকেট নেন। ওয়ারাবি ওয়ারিয়ার্সের অনুপম ৩৫, মমিন ১১, আজিম ১০ রান করেন। খেলাটি পরিচালনা করেন অতনু সাহা, তন্ময় ও আশরাফুল ইসলাম শেলী।

খেলার শুরু থেকে শেষ পর্যন্ত জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

খেলা শেষে ওয়ারাবি ওয়েলফেয়ার অ‌্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুল ইসলাম শেলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর আয়োজন করা হয়। এ পর্যায়ে প্রধান অতিথির আসন অলংকৃত করেন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, বিশেষ অতিথি ছিলেন, দূতাবাসের বিদায়ী পলিটিক্যাল কাউন্সিলর মাসুদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে ওয়ারাবি ওয়েলফেয়ার অ‌্যাসোসিয়েশনের উপদেষ্টা এমদাদুল হক মরহুম শাহীনের স্মরণে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। কবি মঈনুল ইসলাম মিল্টন তার স্বরচিত কবিতা 'বিদায় বন্ধু বিদায়' আবৃত্তি করেন।

ওয়ারাবি ওয়েলফেয়ার অ‌্যাসোসিয়েশনের সিনিয়ার সহ-সভাপতি অঞ্জন কুমার দাস সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করার জন্যে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।